মহাসমাবেশের ডাক দিলো ইসলামী আন্দোলন

পোস্ট এর সময় : ৯:২২ অপরাহ্ণ , ভিজিটর : ৬

স্টাফ রিপোর্টার:-জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আগামী ৩রা নভেম্বর ঢাকায় মহাসমাবেশের ডাক দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। একই দাবিতে আগামী ২৭শে অক্টোবর সারা দেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল করবে দলটি।

আজ বায়তুল মোকাররমের দক্ষিণ চত্বরে দেশে বিদ্যমান রাজনৈতিক সংকট নিরসনে চলতি সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং ব্যর্থ নির্বাচন কমিশন বাতিলের দাবিতে এ কর্মসূচি ঘোষণা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ও ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের যৌথ উদ্যোগে এই ‘ছাত্র ও যুব সমাবেশে’ মুহাম্মদ রেজাউল করীম বলেন, বর্তমানে বাংলাদেশকে মানুষের দেশ বলা যায় না। দেশের যেদিকে তাকাই সেদিকেই সমস্যা। যারা দিনের ভোট রাতে করে অবৈধভাবে ক্ষমতায় থেকে মানুষকে মানুষ হিসেবে গণ্য করছে না। প্রশাসন ও সাংবাদিকদের বলছি, এই দেশ আমার। অনেক ত্যাগের মাধ্যমে আমরা বাংলাদেশ পেয়েছি। আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন দিল্লি আছে তো আমরা আছি বলে দেয়া বক্তব্য প্রশ্ন আসে তিনি বাংলাদেশের স্বাধীনতা স্বীকার করেন কি না?

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকার দেশে উন্নয়নের কথা বলে সঠিক নির্বাচন আয়োজনে ভয় পান কেন? বাংলাদেশের মানুষের কষ্টার্জিত অর্থ দিয়ে উন্নয়ন হয়েছে, সরকারের বাবার টাকায় নয়। তাই এ অবস্থায় আমাদের বসে থাকলে চলবে না।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিনের সভাপতিত্বে এবং ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদের উদ্বোধনী বক্তব্যের মধ্যদিয়ে এ সমাবেশ শুরু হয়। সমাবেশে প্রেসিডিয়ামের সিনিয়র সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা ইছহাক মোহাম্মদ আবুল খায়ের, জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *