ভোটের আগ পর্যন্ত গরুর মাংসের কেজি ৬৫০ টাকা

পোস্ট এর সময় : ১২:৩৩ পূর্বাহ্ণ , ভিজিটর : ৬

নিজস্ব প্রতিবেদক:-আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ পর্যন্ত (৭ জানুয়ারি) প্রতি কেজি গরুর মাংস ৬৫০ টাকায় বিক্রি হবে। প্রতি কেজিতে ৭৫০ গ্রাম মাংস, ২০০ গ্রাম হাড় এবং ৫০ গ্রাম চর্বি থাকবে। আজ বৃহস্পতিবার থেকে ঢাকা জেলায় এ দর কার্যকর করা হবে।

খামারি ও মাংস ব্যবসায়ীদের বৈঠক শেষে গরুর মাংসের নতুন দাম ঘোষণা

গতকাল বুধবার রাতে রাজধানীর মোহাম্মদপুরে সাদিক এগ্রোতে খামারি ও মাংস ব্যবসায়ীদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মোর্তোজা মন্টু এ তথ্য জানান।

বৈঠকে খামারীদের সংগঠন বাংলাদেশ ডেইরি ফার্মাস অ্যাসোসিয়েশনের সভাপতি মো. ইমরান হোসেন, সিনিয়র সহ-সভাপতি আলী আজম রহমান শিবলী, বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলমসহ ঢাকার বিভিন্ন এলাকার মাংস ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

গোলাম মোর্তোজা মন্টু বলেন, গরুর দাম ও অন্যান্য খরচ হিসাব করে মাংসের এ দর নির্ধারণ করা হয়েছে। নির্বাচনের পর দাম আবারও নির্ধারণ করা হবে। ওই সময় দাম কমবেশি হতে পারে।

তিনি জানান, প্রাথমিকভাবে ঢাকায় এ দর বাস্তবায়ন হবে। পর্যায়ক্রমে সারাদেশে বাস্তবায়ন হবে।

ইমরান হোসেন বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সভায় মহাপরিচালক এএইচ সফিকুজ্জামান মাংস ব্যবসায় সংশ্লিষ্টদের বসে মাংসের দাম নির্ধারণ করতে বলেছিলেন। সে অনুযায়ী আজ দাম নির্ধারণ করা হয়েছে। সারাদেশে একই দর কার্যকর হবে সেটাই সবার প্রত্যাশা।

তিনি আরও বলেন, দাম নির্ধারণের ক্ষেত্রে খামারি, মাংস বিক্রেতা এবং ভোক্তাসহ সবার কথা বিবেচনা করেই এ দর নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *